ক্যাটরিনার ছবি কেন দেখেন না সালমান

Jul 25, 2017 10:19 pm
বলিউডের  সেরা নায়কদের  একজন সালমান খান

 

ইরফান শাহরিয়ার

বলিউডের সেরার সেরা নায়কদের মধ্যে একজন সালমান খান। কোনও সিনেমায় তাঁর উপস্থিতিই হিট করিয়ে দেয় ছবিটিকে। নামী প্রযোজক থেকে পরিচালক সকলে হন্যে হয়ে পড়ে থাকেন সালমানকে সিনেমায় সই করানোর জন্য। দিলদরিয়া এই বলিউড স্টার শুধু অভিনয়েই নিজেকে সীমাবদ্ধ রাখেননি। প্রযোজনাতেও হাত লাগিয়েছেন আর সেখানেও সব রেকর্ড ভেঙে দিয়েছেন। সালমানের প্রযোজিত 'বজরঙ্গী ভাইজান' সিনেমাটি ৬০০ কোটি টাকার বেশি ব্যবসা করেছে।

আম অভিনেতাদের মতোই বলিউডে কেরিয়ার শুরু করা সালমান খান প্রথমে কাউকে নিজের তারকা পিতা সেলিম খানের পরিচয় দেননি। একক দক্ষতায় নিজের বিশ্বজোড়া পরিচিতি তৈরি করেছেন তিনি। এহেন সালমান খান সম্পর্কে আমজনতার আগ্রহ থাকাই স্বাভাবিক। জেনে নিন সালমান খান সম্পর্কে এমনই অজানা কিছু তথ্য।


সালমান খান কখনও রিভিউ পড়েন না : না সালমান খান কখনও সিনেমার রিভিউ পড়েন না। তা নিয়ে বিশেষ চিন্তিত হতেও দেখা যায় না এই সুপারস্টারকে। তিনি জানেন, তাঁর সিনেমা দর্শক ভালোবাসবেনই।

 

ক্যাটরিনার সিনেমা দেখেন না : যদি তিনি সেই সিনেমায় থাকেন তাহলে আলাদা কথা, নাহলে ক্যটরিনা কাইফের কোনও সিনেমা দেখেন না সালমান।


বাজিগর-এ না : শাহরুখ খানকে যে সিনেমা বলিউডে প্রতিষ্ঠা দিয়েছে, আব্বাস-মস্তানের পরিচালিত সেই 'বাজিগর' সিনেমার প্রস্তাব পেয়েও ছেড়ে দেন সালমান। কারণ তিনি কোনও নেগেটিভ চরিত্রে অভিনয় করতে চান না বলে জানিয়েছিলেন।


কর্মহীন সালমান : প্রথম ছবি 'ম্যায়নে পেয়ার কিয়া' সুপারহিট হয়েছিল। অথচ তার পরেও প্রায় ৬ মাস কর্মহীন হয়ে কাটাতে হয়েছে সালমানকে। যদিও এখন সেসব পিছনে ফেলে বলিউডে ২৫ বছরের বেশি কাটিয়ে ফেলেছেন সালমান।


আসল নাম : সালমান খানের আসল নাম আব্দুল রশিদ সেলিম সালমান খান।


মখমলের রুমাল : বলিউড সুপারস্টার সালমান খান সুতির নয়, মখমখের রুমাল ব্যবহার করেন।


গাড়ির শখ : বাইকের প্রতি অগাধ টান রয়েছে সালমানের, একথা সবাই জানেন। তবে জানেন কি, গাড়ির প্রতিও একইরকম আসক্তি রয়েছে সালমানের। বিএমডব্লিউ, মার্সেডিজ-বেনস্জ বা ল্যান্ড ক্রুজার গাড়ি চালাতে ভালোবাসেন সালমান।

 

বাবা সেলিমের নাম ভাঙাননি : এখনকার বেশিরভাগ তারকা পুত্র বা কন্যা বাবা-মায়ের নাম ভাঙিয়েই বলিউডে প্রতিষ্ঠিত হওয়ার চেষ্টা করেন। সেপথে হাঁটেননি সালমান। বিখ্য়াত চিত্রনাট্যকার সেলিম খান যে তাঁর বাবা তা প্রথমদিকে কাউকে না বলে প্রতিষ্ঠিত হন সালমান।


স্বাস্থ্য সচেতনতা তৈরিতে পথীকৃত : সালমান খান বলিউডে আসার আগে ফিটনেস নিয়ে কোনও নায়ক মাথা ঘামাতেন না। সালমান আসার পরে তাঁকে দেখে ফিটনেস ট্রেন্ড শুরু হয় বলিউডে। যা এখন সকল অভিনেতা মেনে চলেন।

 

লুকনো প্রতিভা : অভিনয় করা ছাড়াও সালমান খান সিনেমার স্ক্রিপ্ট লেখেন, ছবি আঁকেন, ছবি তোলেন, সাঁতার কাটতে ভালোবাসেন ও অবশ্যই গান করেন।


সাবানে দুর্বলতা : নানা ধরনের সুগন্ধী সাবানের প্রতি অত্যধিক দুর্বলতা রয়েছে সলমনের। তাঁর বাথরুম একাধিক দামী সাবানে ঠাসা।